জাতীয়

শারীরিক অবস্থার অবনতি প্রণব মুখোপাধ্যায়ের

শারীরিক অবস্থার অবনতি প্রণব মুখোপাধ্যায়ের
প্রণব মুখোপাধ্যায়

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের (Pranab Mukherjee) শারীরিক অবস্থার অবনতি। ফুসফুসের সংক্রমণ (Lung infection) হওয়ার কারণে ৮৪ বছর বয়সী প্রণববাবুর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি ভেন্টিলেটরেই আছেন। বুধবার আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালের জারি করা বুলেটিনে একথা জানানো হয়েছে।

বুলেটিনে বলা হয়েছে, “প্রণব মুখোপাধ্যায়ের ফুসফুসে সংক্রমণ ধরা পড়েছে। তাঁর অবস্থার অবনতি ঘটেছে। তিনি ভেন্টিলেটরে রয়েছেন এবং বর্তমানে বিশেষজ্ঞদের একটি দলের পর্যবেক্ষণে রয়েছেন।” যদিও আজ সকালে প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিত্‍ মুখোপাধ্যায় বলেন, চিকিত্‍সায় সাড়া দিচ্ছেন প্রাক্তন রাষ্ট্রপতি। উন্নতি হচ্ছে তাঁর স্বাস্থ্য পরিস্থিতির।

[ আরও পড়ুন : করোনা মোকাবিলায় ভালো কাজ করেছে রাজ্য: রাষ্ট্রসংঘ ]

অভিজিত্‍ টুইটারে লেখেন, “আপনাদের শুভকামনায় এবং চিকিত্‍সকদের কঠিন পরিশ্রমে আমার বাবার অবস্থা এখন স্থিতিশীল। তাঁর শরীরের সমস্ত প্যারামিটারগুলি নিয়ন্ত্রণেই রয়েছে। বাবার শারীরিক অবস্থার উন্নতির লক্ষণ দেখা যাচ্ছে। আমি আপনাদের কাছে অনুরোধ করি, বাবার দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করুন।”

৯ অগাস্ট রাতে দিল্লির বাসভবনে পড়ে যাওয়ার পরে প্রাক্তন রাষ্ট্রপতিকে সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরের দিন ১০ অগাস্ট প্রাণ বাঁচাতে অস্ত্রোপচার করে মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত বার করতে হয়। সে সময়েই রুটিন পরীক্ষা করতে গিয়ে তাঁর শরীরে করোনাভাইরাস মেলে। কিন্তু অস্ত্রোপচারের পরে তাঁর অবস্থার অবনতি হয়। সেই থেকেই তিনি ভেন্টিলেটরে রয়েছেন।

 

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button