রাজ্য

দৈনিক আক্রান্তের তুলনায় বাংলায় বাড়ল সুস্থতার সংখ্যা

দৈনিক আক্রান্তের তুলনায় বাংলায় বাড়ল সুস্থতার সংখ্যা
ফাইল ছবি

অনেকদিন পর বাংলায় দৈনিক আক্রান্তের তুলনায় বাড়ল সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৬০ জনের। কমেছে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বেড়েছে সুস্থতার হারও।

বুধবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য ভবন বুলেটিনের তথ্য অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত ৩,৯২৪ জন। মঙ্গলবার ছিল ৩,৯৫৭ জন। তার আগে এই সংখ্যাটা চার হাজারের উপরে ছিল। ফলে এই পর্যন্ত মোট আক্রান্ত ৩ লক্ষ ৬১ হাজার ৭০৩ জন।

অনেক দিন পর এদিন নতুন আক্রান্তের তুলনায় সুস্থ হয়ে উঠার সংখ্যাটা বেশি। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৩,৯২৫ জন। মঙ্গলবার ছিল ৩,৯১৭ জন। তার ফলে এই পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ১৭ হাজার ৯২৪ জন। সুস্থতার হার বেড়ে ৮৭.৯০ শতাংশ। মঙ্গলবার ছিল ৮৭.৭৬ শতাংশ।

গত ২৪ ঘন্টায় রাজ্যে ৬০ জনের মৃত্যু হয়েছে । মঙ্গলবার ছিল ৫৮ জন। তুলনামূলক ফের বাড়ল দৈনিক মৃতের সংখ্যা। সব মিলিয়ে রাজ্যে মোট মৃতের সংখ্যা ৬,৬৬৪ জন।

একদিনে যে ৬০ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে কলকাতার ১৮ জন। উত্তর ২৪ পরগনার ১৯ জন। দক্ষিণ ২৪ পরগনার ৪ জন। হাওড়ার ৩ জন। হুগলি ১ জন। পশ্চিম বর্ধমান ২ জন। পূর্ব মেদিনীপুর ২ জন। পশ্চিম মেদিনীপুর ১ জন। বাঁকুড়া ১ জন। বীরভূম ১ জন। নদিয়া ৪ জন। মুর্শিদাবাদ ১ জন। মালদা ১ জন। দক্ষিণ দিনাজপুর ১ জন। দার্জিলিং ১ জন।

আরও পড়ুন: বাংলায় একদিনে মৃতের সংখ্যা ৬০

ফের কমল অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটা। এদিনের পরিসংখ্যান অনুযায়ী,৩৭ হাজার ১১১ জন। মঙ্গলবার ছিল ৩৭ হাজার ১৭২ জন। তুলনামূলক ৬১ জন কম।

যদিও বাংলায় একদিনে ৪২ হাজার ৫৫৩ টি নমুনা টেস্ট হয়েছে। মঙ্গলবার ছিল ৪২ হাজার ২৩১ টি। এই মূহুর্তে মোট টেস্টের সংখ্যা ৪৪ লক্ষ ২৫ হাজার ২৩১ টি। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় টেস্টের সংখ্যা বেড়ে হল ৪৯,১৬৯ জন।

এদিন আরও দুটি ল্যাবরেটরিতে করোনা টেস্ট শুরু হয়েছে। ফলে এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে ৯৪ টি ল্যাবরেটরিতে করোনা টেস্ট হচ্ছে। আরও ৩ টি ল্যাবরেটরি অপেক্ষায় রয়েছে। আশা করা যায় ওই ল্যাবরেটরিগুলিতে শীঘ্রই টেস্ট শুরু হবে।

বাংলায় এই মূহুর্তে ৯৪ টি সরকারি এবং বেসরকারি হাসপাতালে আইসোলেশন শয্যা তৈরি করা হয়েছে। এর মধ্যে সরকারি ৩৯ টি হাসপাতাল ও ৫৫ টি বেসরকারি হাসপাতাল রয়েছে। হাসপাতালগুলিতে মোট কোভিড বেড রয়েছে ১২,৮১১ টি। আইসিইউ শয্যা রয়েছে ১,৮০৯টি, ভেন্টিলেশন সুবিধা রয়েছে ১০৯০টি। কিন্তু সরকারি কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে ৫৮২টি।

 

 

সুত্র: কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button