রাজনীতিরাজ্য

কোনও জল্পনা নয়, কেন্দ্রীয় মন্ত্রীর সমতুল পদ পেলেন শুভেন্দু

কোনও জল্পনা নয়, কেন্দ্রীয় মন্ত্রীর সমতুল পদ পেলেন শুভেন্দু - West Bengal News 24

গেরুয়া শিবিরে যোগ দেওয়ার মুহূর্ত থেকেই দাবি করে এসেছেন কোনও পদের লোভে নয়, দলের সামান্য এক কর্মী হিসেবেই কাজ করতে চান তিনি । পতাকা লাগাতে, দেওয়াল লিখতেও আপত্তি নেই ।

কিন্তু দল যে তাঁর জন্য বড় কিছুই পরিকল্পনা করে রেখেছে সে ইঙ্গিত মিলেছিল আগেই । বছর শেষের সন্ধেয় বড় চমক । বিজেপিতে যোগদানের একমাসও হতে না হতেই হাইকম্যান্ডের নির্দেশে কেন্দ্রীয় মন্ত্রীর সমতুল মর্যাদার পদে শুভেন্দু অধিকারী ।

শুধু তাই নয় হেস্টিংসে বিজেপির নতুন কার্যালয়ে নন্দীগ্রামের প্রাক্তন বিধায়কের জন্য তৈরি নিজস্ব অফিসঘর ।

১৯ ডিসেম্বর বঙ্গ রাজনীতিতে এযাবত্‍কালের সবথেকে বড় পালাবদল । রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে বিজেপির মাস্টারস্ট্রোক । খোদ পদ্ম শিবিরের সেনাপতি অমিত শাহ নিজ হাতে বঙ্গ রাজনীতির অন্যতম দাপুটে নেতা শুভেন্দুর হাতে পতাকা তুলে দিয়ে বরণ করে নেন বিজেপিতে ।

আরও পড়ুন: হঠাৎ দোকানে ঢুকে খুন্তি হাতে রান্না করলেন মমতা

এযাবত্‍কালে তৃণমূলত্যাগী ছোট বড় কোনও নেতার কপালেই এমন অভ্যর্থনা মঞ্চ জোটেনি । ১৯ ডিসেম্বর মেদিনীপুরের মাঠের সভামঞ্চ থেকেই শাহ স্পষ্ট করে দিয়েছিলেন শুভেন্দুকে নিয়ে অনেক বড় কোনও পরিকল্পনা আছে হাইকম্যান্ডের । নিজের বক্তব্যেও জানিয়েছিলেন, ‘শুভেন্দু ভাইয়ের নেতৃত্বে এবার আমরা ২১-এর নির্বাচনে তৃণমূলকে উত্‍খাত করব ।’

বিজেপির গত এক দশকেরও বেশি সময় ধরে বিজেপির বিজয়রথের ব্লুপ্রিন্ট তৈরি করেছে হাইকম্যান্ডের যে কজন নেতা, ২১-এ বাংলা জয় প্রজেক্টেও দায়িত্ব তারাই ।

তাদেরই ইচ্ছেতে, বিশেষত অমিত শাহের ইচ্ছেতেই দলে যোগদানের এক মাস ঘুরতে না ঘুরতেই জুট কর্পোরেশন অফ ইন্ডিয়া-র চেয়ারম্যান অর্থাত্‍ কেন্দ্রীয় মন্ত্রীর সমান মর্যাদার পদের দায়িত্বে শুভেন্দু । ৩ জানুয়ারি থেকে এই দায়িত্ব সরকারিভাবে তিনি গ্রহণ করবেন বলে জানা গিয়েছে ।

শুভেন্দু অধিকারীকে যে দলের আর-পাঁচজন নেতার সঙ্গে এক পংক্তিতে ফেলছে না পদ্মশিবির তা স্পষ্ট । দলের মধ্যেও গুরুত্ব বোঝাতে বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব ।

হেস্টিংসে বিজেপির নতুন নির্বাচনী কার্যালয়ে শুভেন্দুর জন্য তৈরি হয়েছে নিজস্ব অফিস ঘর । এমন সম্মান নব নিযুক্ত কোনও নেতা তো দূরস্থান দলের প্রথম সারির সব নেতার কপালেও জোটেনি ।

আরও পড়ুন : মুখ্যমন্ত্রী মমতার জীবন ও নেতৃত্ব নিয়ে পিএইচডি

শিরোনামে তিনি বরাবরই থাকতেন, তবে বিজেপিতে যোগদানের পরের মুহূর্ত থেকেই তৃণমূলের নিশানার সঙ্গে সহ্গে বঙ্গ রাজনীতির লাইমলাইটে শুভেন্দু । বিজেপি বনাম তৃণমূল ছাড়িয়ে এখন বাংলার রাজনৈতিক ময়দানে নজর কাড়ছে শুভেন্দু বনাম তৃণমূল ।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বাংলা রাজনীতিতে ভূমিপুত্র শুভেন্দুকে বিজেপির পোস্টার বয় হিসেবে তুলে ধরতে চাইছে দল । তাঁর জনপ্রিয়তা, সংগঠন বিজেপির পালের হাওয়াকে যে আরও মসৃণ করবে তা বলাই বাহুল্য ।

একইসঙ্গে শুভেন্দু অধিকারীকে এত বড় সম্মান দেওয়ার মাধ্যমে তৃণমূলকেও এরকম বার্তা দিল বিজেপি বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ ।

 

 

সুত্র: নিউজ ১৮ বাংলা

আরও পড়ুন ::

Back to top button