রাজ্য

রাজ্যে ভোট মিটতে না মিটতেই ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম


ভোটের আগে জনগনের মন জিততে বাড়ানো হয়নি পেট্রোল-ডিজেলের দাম। তবে পাঁচ রাজ্যে ভোট মিটতেই ফের বাড়ল জ্বালানির দাম। মূলত রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির তরফে আজ ফের বাড়ানো হয়েছে পেট্রোল-ডিজেলের দাম। এর আগে গত ২৭ ফেব্রুয়ারি শেষ দাম বাড়ানো হয়েছিল পেত্রোল-ডিজেলের। তারপর জানা গিয়েছিল মে মাসের মধ্যেই ফের একবার পেট্রোল-ডিজেলের দাম বাড়াতে পারে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। আর সেই পথে হেঁটেই ফের আজ থেকে বাড়ানো হল জ্বালানির দাম।

কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে ১৪ পয়সা ও ডিজেলের দাম বেড়েছে ১৭ পয়সা। কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম হয়েছে, ৯০ টাকা ৭৬ পয়সা। ডিজেলের দাম হয়েছে ৮৩ টাকা ৭৮ পয়সা। দিল্লিতে পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯০.৯৫ টাকা। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮০.৯১ টাকা।দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটারে ১৫ পয়সা ও ডিজেলে প্রতি লিটারে ১৬ পয়সা দাম বেড়েছে। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামে কোনও হেরফের হয়নি বলে জানা গিয়েছে। তবুও কীভাবে ভারতে এত মহার্ঘ পেট্রোল-ডিজেলের সেই বিষয়ে কিছুই জানা যায়নি।

নির্বাচনের সময় অর্থাত্‍ গত এপ্রিল মাসে পেট্রোল ও ডিজেলের দাম কমানো হয়। লিটারে ১৬ পয়সা ও ডিজেলে প্রতি লিটারে ১৪ পয়সা দাম কমানো হয়েছিল। টানা ছয় মাস জ্বালানির দাম বাড়ার পর আচমকাই দাম কমানো হয় জ্বালানির। তারপরেই আজ ভোট মিটতেই এই ফের মহার্ঘ জ্বালানি। তৃণমূল সহ বিরোধীদের দাবি ভোটের কথা মাথায় রেখেই জনগনের প্রশ্নের জবাব দিতে হবে তাই ফেব্রুয়ারির পর আর বাড়ানো হয়নি পেট্রোল-ডিজেলের দাম।

সুত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button