রাজনীতিরাজ্য

রাজ্যকে কী দিয়েছেন বাবুল-দেবশ্রী, হিসাব দিন, মন্তব্য কুণালের

Kunal Ghosh : রাজ্যকে কী দিয়েছেন বাবুল-দেবশ্রী, হিসাব দিন, মন্তব্য কুণালের - West Bengal News 24

গতকাল সন্ধ্যায় বাংলার চার সাংসদ কেন্দ্রীয় মন্ত্রিসভায় শপথ নিয়েছেন। তবে এটাও ঘটনা যে সেই শপথ গ্রহণের আগে বাংলার দুই সাংসদকে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে সরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই দুইজনই ছিলেন প্রতিমন্ত্রী। একজন টানা ৭ বছর, অন্যজন মাত্র ২ বছর।

প্রথমজন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় ও দ্বিতীয়জন রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী। এখন এদের মন্ত্রীত্বের সময়কার কাজের হিসাব চাইলেন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। এদিন তিনি টুইট করে এই হিসাব চেয়েছেন। বলেছেন, বাবুল, দেবশ্রী রাজ্যকে কী দিয়েছেন, হিসেবটা চাই।

মোদীর নতুন মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন বাংলার চার সাংসদ। কিন্তু, বাদ পড়েছেন বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী। এই নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। সেই সঙ্গে এটাও সত্যি মোদী সরকারের আমলে গত সাত বছরে বাংলা থেকে কাউকে পূর্ণমন্ত্রী করা হয়নি। আর তা নিয়েও প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

এই প্রেক্ষাপটে সরব হয়েছেন কুণাল। বৃহস্পতিবার টুইটারে কুণাল লিখেছেন, ‘পূর্ণমন্ত্রী নন, বাংলা থেকে চার রাষ্ট্রমন্ত্রী। তাঁদের মন্ত্রিত্বের শুভেচ্ছা। তবে দামি মানিব্যাগে রাখলেই অচল পয়সা কি আর সচল পয়সা হয়?

বাবুল, দেবশ্রী রাজ্যকে কী দিয়েছেন, হিসেবটা চান। বুঝবেন নতুনদের এই স্বান্ত্বনা পুরস্কারের দাম কতটুকু। ভোটের যে অঙ্কে এই খেলা, সে অঙ্ক মিলবে না।’ গতকালই কুণাল তাঁর টুইটে খোঁচা দিয়েছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে। বলেছিলেন, ‘ওওওওও দিলীপবাবু, বাংলা থেকে এবারও পূর্ণমন্ত্রী করা হল না।

এটা কি বঞ্চনা নয়? তৃণমূল বাংলাকে পূর্ণমন্ত্রী দিয়েছে। কংগ্রেসও অতীতে দিয়েছে। এখনও সম্মানে লাগছে না?

আপনাদের দিল্লির নেতারা দাদাগিরি করতে আসেন। কিন্তু বাংলাকে সম্মান দিতে রাজি নন। আপনি প্রতিবাদ করবেন না?। যদিও দিলীপ ঘোষ এদিন বলেছেন, ‘কবে চারজনকে মন্ত্রী করা হয়েছে। এবার করা হল। আমরা খুশি।’

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button