জাতীয়

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

India Corona Update : ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে - West Bengal News 24

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এই সময়ে দেশে ৪১ হাজার ৫০৬ জনের শনাক্ত হয়েছে। আর করোনায় কেড়ে নিয়েছে আরও ৮৯৫ জনের প্রাণ। এর আগের ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪২ হাজার ৭৬৬ জনের। আর মৃত্যু হয়েছে ১ হাজার ২০৬ জনের।

রোববার (১১ জুলাই) কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রোববার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮ লাখ ৩৭ হাজার ২২২ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৮ হাজার ৪০ জনের। দেশে মোট সংক্রমণের হার কমে হয়েছে ৭ দশমিক ১৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ২ দশমিক ২৫ শতাংশ।

গণমাধ্যমগুলো জানিয়েছে, আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় সুস্থতার সংখ্যা সামান্য বেশি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৪১ হাজার ৫২৬ জন। এ পর্যন্ত মোট ২ কোটি ৯৯ লাখ ৭৫ হাজার ৬৪ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। এই মুহূর্তে ভারতে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৪ লাখ ৫৪ হাজার ১১৮ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৮ লাখ ৪৩ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ কোটি ৮ লাখ ৮৫ হাজার ৪৭০ জনের। দেশে একদিনে টিকা দেয়া হয়েছে ৩৭ লাখ ২৩ হাজার ৩৬৭ জনকে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৩৭ কোটি ৬০ লাখ ৩২ হাজার ৫৮৬ জনকে টিকা দেয়া হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button