রাজ্য

রাজ্য কিছুটা কমল দৈনিক সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের

West Bengal Corona Update : রাজ্য কিছুটা কমল দৈনিক সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের - West Bengal News 24

দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও ফের ঊর্ধ্বমুখী মৃত্যু সংখ্যা। শনিবার রাজ্যের দেওয়া তথ্যে নিশ্চিত করা হয়েছিল ৮ জনের মৃত্যু। কিন্তু রবিবার ফের একবার সংখ্যাটা ১০ পেরিয়ে গেল। স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮০১ জন। শনিবার যদিও সংখ্যাটা ছিল ৮৯৯।

শুক্রবারই রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ আগের দিনের তুলনায় কিছুটা কমে ছিল। অথচ শনিবার কিন্তু ২৪ ঘন্টা যেতে না যেতেই স্বস্তি উধাও। শনিবার সংখ্যাটা ফির বেড়ে গিয়েছিল। রবিবার অবশ্য আবার নিম্নমুখী। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে প্রকাশিত করোনা বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫১ হাজার ৩১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৮০১ জনের শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ১৮ হাজার ১৮১। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হারও আগের দিনের তুলনায় কমেছে। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১ দশমিক ১৯ শতাংশে। আগের দিন শনাক্তের হার ছিল ১ দশমিক ৫৮ শতাংশ।

তবে দৈনিক শনাক্তের সংখ্যা কমলেও মৃত্যুর মিছিল আবার বাড়ল। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে নতুন করে ঢলে পড়েছেন ১১ জন। এ নিয়ে এদিন সন্ধ্যা পর্যন্ত রাজ্যে করোনার বলি হলেন ১৭ হাজার ৯৯৯ জন। মারণ ভাইরাসকে হারিয়ে নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ১২ জন।

মোট সুস্থ হলেন ১৪ লক্ষ ৮৭ হাজার ৭১ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭ দশমিক ৯৫ শতাংশে। একদিনে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে ২২২। যার ফলে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ১১১।

গতকাল কলকাতায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছিল শূন্য। তবে এদিন ফের এক জনের মৃত্যু হল শহরে। গতকাল হাওড়াতেও কোনও মৃত্যুর খবর ছিল না, এদিন ওই জেলাতেও একজনের মৃত্যু হয়। উত্তর ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান জেলাতে এদিন দু’জন করে প্রাণ হারিয়েছেন করোনায়। দক্ষিণ ২৪ পরগনা, জলপাইগুড়ি ও দার্জিলিংয়েও এদিন একজন করে মৃত্যু হয়েছে।

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button