জাতীয়

ইস্তফা দিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা

BS Yediyurappa Resignation : ইস্তফা দিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা - West Bengal News 24

পদত্যাগ করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। রবিবার সন্ধে থেকেই পদত্যাগের জল্পনা তৈরি হয়েছিল। দিন কয়েক ধরে পদত্যাগের সম্ভাবনা তৈরি হয় ইয়েদুরাপ্পার। সোমবার বেলা ৪টে নাগাদ কর্ণাটকের রাজ্যপালের সঙ্গে দেখা করে পদত্যাগপত্র দেবেন মুখ্যমন্ত্রী।


তবে বেলা চারটে নাগাদ রাজ্যপালের সঙ্গে দেখা করার কথা থাকলেও, পদত্যাগ ঘোষণা করার খানিকক্ষণ পরেই তিনি রাজভবনের উদ্দেশে রওনা দেন। তবে এদিন পদত্যাগ ঘোষণা করার সময়ে কান্নায় ভেঙে পড়েন ইয়েদুরাপ্পা। সাংবাদিকদের সামনে তিনি নিজের ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন। উল্লেখ্য কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে পারেন লিঙ্গায়েত নেতা মুরুগেশ নিরানি।

BS Yediyurappa Resignation : ইস্তফা দিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা - West Bengal News 24

সোমবার সাংবাদিকদের ইয়েদুরাপ্পা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সিদ্ধান্তের ওপর পূর্ণ আস্থা রয়েছে তাঁর। কর্ণাটকে বর্তমানে ইয়েদুরাপ্পা সরকারের দুবছর পূর্ণ হয়েছে। এরই মাঝে বিজেপি হাইকমান্ডের ইচ্ছানুসারে সরে দাঁড়াতে হল ইয়েদুরাপ্পাকে। তিনি এই পরিস্থিতিতে তাঁর রাজনৈতিক ভবিষ্যতের দায়িত্ব ছেড়েছেন বিজেপি হাইকমান্ডের ওপরেই।

ইয়েদুরাপ্পা বলেন মোদী-শাহ যা সিদ্ধান্ত নেবেন, তাই মাথা পেতে নেবেন তিনি। দিল্লি থেকে নির্দেশ আসার অপেক্ষায় রয়েছেন তিনি। নির্দেশ মত পরবর্তী সিদ্ধান্ত তিনি নেবেন। উল্লেখ্য কর্ণাটকের শীর্ষ স্থানীয় বিজেপি নেতাদের সঙ্গে বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে দূরত্ব তৈরি হয়েছিল ইয়েদুরাপ্পার। সাম্প্রতিক বেশ কিছু ঘটনায় তাঁর ওপর চাপ বাড়ছিল। ফলে তাঁকে মেয়াদ পূরণের আগেই সরে যেতে হলে বলে মত বিশেষজ্ঞদের।

সূত্র : এশিয়া নেট

আরও পড়ুন ::

Back to top button