জাতীয়

দেশে বড় সন্ত্রাসী হামলার ছক বানচাল, দিল্লি পুলিশের জালে ৬ পাক মদতপুষ্ট জঙ্গি

দেশে বড় সন্ত্রাসী হামলার ছক বানচাল, দিল্লি পুলিশের জালে ৬ পাক মদতপুষ্ট জঙ্গি - West Bengal News 24

একাধিক রাজ্য অভিযান চালিয়ে ছ’জন জঙ্গিকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের বিশেষ সেল। জানা গিয়েছে, এদের মধ্যে দু’জন সম্প্রতি পাকিস্তানে প্রশিক্ষণ শেষে ফিরে এসেছিল। দিল্লি পুলিশের দাবি, আসন্ন উৎসবের মরশুমে সারা দেশের বেশ কয়েকটি জায়গায় বিস্ফোরণের ছক কষেছিল ধৃত জঙ্গিরা।

বিভিন্ন সংগঠনের সন্ত্রাসবাদী মডিউল সম্পর্কে গোপন সূত্রে খবর পেয়ে দিল্লি, রাজস্থান এবং উত্তরপ্রদেশে একটি বৃহৎ আকারের অভিযান শুরু করে পুলিশ।

ধৃত জঙ্গিদের জেরা করে উঠে এসেছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, ধৃত ছয় জঙ্গির মধ্যে দু’জন পাকিস্তানে প্রশিক্ষিত। ১৪-১৫ জন বাংলাভাষী একই ভাবে জঙ্গি প্রশিক্ষণ নিয়েছে।

আরও পড়ুন : প্রতিবেশী ৮ বছরের বালিকাকে ধর্ষণ করল কিশোর

পুলিশ জানিয়েছে, “উত্তরপ্রদেশ এটিএসের সাহায্যে তিন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। কোটায় ট্রেন থেকে একজন জঙ্গি গ্রেফতার করা হয়েছে। দাউদের ভাই দানিশ ইব্রাহিমের টাকায় ভারতে নাশকতার ছক কষেছিল জঙ্গিরা। ধৃত জঙ্গিদের কাছ থেকে মিলেছে বিস্ফোরক এবং অস্ত্র”।

স্পেশ্যাল সেলের সিনিয়র অফিসার নীরজ ঠাকুর সংবাদ মাধ্যমকে জানান, “জিজ্ঞাসাবাদের সময় পুলিশ জানতে পেরেছে যে ধৃত দু’জন জঙ্গি মাস্কাটে গিয়েছিল, যেখান থেকে তাদের একটি নৌকায় করে পাকিস্তানে নিয়ে যাওয়া হয়েছিল”। তিনি আরও বলেন, “পাকিস্তানে, তাদের ১৫ দিনের জন্য একটি ফার্মহাউসে রাখা হয়েছিল। ওই সময় তাদের আগ্নেয়াস্ত্র চালানোর প্রশিক্ষণ দেওয়া হয়েছিল”।

সূত্র: খবর অনলাইন

আরও পড়ুন ::

Back to top button