রাজ্য

সাইক্লোন গুলাবের প্রভাব, বঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা

west bengal weather forecast : সাইক্লোন গুলাবের প্রভাব, বঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা - West Bengal News 24

নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা আগেই আছড়ে পড়ে গুলাব। আজ থেকে দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি শুরু হবে। গতকাল দুপুর থেকে কলকাতায় বৃষ্টি শুরু হয়ে গেছে এবং দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি শুরু হয়ে গেছে। দুর্যোগের প্রমাদ গুনছে মানুষ। তবে ঘূর্ণিঝড়ের সরাসরি কোনো প্রভাব বাংলায় পড়বে না বলেই আশ্বস্ত করেছেন আলিপুর আবহাওয়া দপ্তর। রাজ্যের পূর্ব মেদনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায় বৃষ্টি হবে। ঘন্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে।

২৮ সেপ্টেম্বর দক্ষিণ বঙ্গের মোট ১১ টি জেলায় বৃষ্টি হবে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর,দুই বর্ধমান ,হাওড়া ,বাঁকড়া পুরুলিয়াতে। ওই জেলাগুলিতে ঝড়ের গতিবেগ থাকবে ৩০ থেকে ৪০ কিলোমিটার। সরাসরি গুলাব এর প্রভাব না পড়লেও বাংলায় শুরু হয়ে গেছে বৃষ্টি। দিঘা উপকূলে জারি হয়েছে হলুদ সর্তকতা।

আরও পড়ুন :‘ওরা চলে গিয়েছে, স্বভাবটা যায়নি’, বাম-কংগ্রেসকে খোঁচা দিলীপ ঘোষের

২৮ এবং ২৯ তারিখ জারি করা হয়েছে কমলা সর্তকতা। ২৯ সেপ্টেম্বর অর্থাত্‍ বুধবার ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমের জেলাগুলিতে অর্থাত্‍ পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম ,বাঁকুড়া পুরুলিয়া জেলায়। উত্তরবঙ্গে আপাতত ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। তবে বৃষ্টির মাত্রা কমলেও দফায় দফায় বৃষ্টি হতে পারে বলেই মনে করছে আবহাওয়াবিদরা।

সূত্র: প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button