রাজ্য

‘স্থায়ী সমাধানের চেষ্টাই নেই সরকারের, টেম্পোরারি কাজ করেই চালাচ্ছে’, কলুটোলা অগ্নিকাণ্ডে রাজ্যকে তোপ দিলীপের

Dilip Ghosh : ‘স্থায়ী সমাধানের চেষ্টাই নেই সরকারের, টেম্পোরারি কাজ করেই চালাচ্ছে’, কলুটোলা অগ্নিকাণ্ডে রাজ্যকে তোপ দিলীপের - West Bengal News 24

কলুটোলা স্ট্রিটে অগ্নিকাণ্ডের ঘটনায় রাজ্যকে কাঠগড়ায় তুললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘‌একটা আগুন লাগবে, এক মাস ধরে চর্চা চলবে। বড় কোনও ঘটনা ঘটলে, আলোচনা হবেই। তারপর সবাই ভুলে যাবে। কিন্তু স্থায়ী সমাধানের জন্য সরকারকে উদ্যোগ নিতে হবে।’‌

দিলীপবাবুর কথায়, ‘‌কলকাতা জতুগৃহ। যখনই আগুন লাগে, তখন প্রচারের আলোয় আসে। দেখুন দু’মাস ধরে বন্যা চলছে, এখন আবার বিভিন্ন জায়গায় আগুন লাগছে। একশো বছর ধরে বাংলায় বন্যা হচ্ছে। ত্রিশ-‌চল্লিশ বছর ধরে বিভিন্ন বস্তি-‌বাজার পুড়ছে। অগ্নি নির্বাপণের কোনও ব্যবস্থাই নেই। সেটার কোনও চেকিংও হয় না। কেউ নো অবজেক্টশন নিয়েছে কিনা, ফায়ারের অনুমতি নিয়েছে কিনা, তার কোনও নিশ্চয়তা নেই। যখন ঘটনা ঘটে তখন শুধু প্রচার হয়।

আরও পড়ুন : দুর্যোগ মোকাবিলায় সাইক্লোন সেন্টার নির্মাণের পরিকল্পনা রাজ্যের, বড় পদক্ষেপ নবান্নের

তাঁর দাবি, স্থায়ী সমাধানের জন্য সরকারকে উদ্যোগ নিতে হবে। সেই সব কারখানার সঠিক কাগজপত্র আছে কিনা, প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়েছে কিনা তা খতিয়ে দেখতে হবে। সব জায়গায় টেম্পোরারি কাজ করে চালিয়ে যাচ্ছে। সেই জন্য বারবার এই ঘটনা ঘটছে।

প্রসঙ্গত, সোমবার ভোরে কলুটোলা স্ট্রিটের একটি বহুতলে আগুন লাগে। মঙ্গলবার সকালে ওই বাড়ির গুদামের মালিকের ছেলে আসেন পরিস্থিতি দেখতে। সেখানে তাঁকে ঘিরে বিক্ষোভও দেখান স্থানীয়রা। আর সেই অগ্নিকাণ্ডের ঘটনার পরই রাজ্যকে কড়া ভাষায় আক্রমণ করলেন দিলীপ ঘোষ।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button