জাতীয়

আগের দিনের থেকে আড়াই শতাংশ কমল দেশের সংক্রমণ, একদিনে ভাইরাসের বলি আরও ৫৬১

corona update in india : আগের দিনের থেকে আড়াই শতাংশ কমল দেশের সংক্রমণ, একদিনে ভাইরাসের বলি আরও ৫৬১ - West Bengal News 24

আগের দিনের থেকে নতুন সংক্রমণ বেশ কিছুটা কমল রবিবার। সুস্থতার সংখ্যা নতুন করে আক্রান্তের থেকে বেশি হওয়ায় যথারীতি কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও।

নতুন সংক্রমণ কিছুটা কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী, রবিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪১ লক্ষ ৭৫ হাজার ৪৬৮। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯০৬ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৩ লক্ষ ৪০ হাজার ১৫৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.১৮ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৭২ হাজার ৫৯৪। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১ হাজার ১৩৪ জন। গত মার্চের পর থেকে যা সর্বনিম্ন। বর্তমানে মোট সংক্রামিতের নিরিখে সক্রিয় রোগীর হার .৫১ শতাংশ।

আরও পড়ুন : এবার দামি হল আগুনও, ১৪ বছর পর দাম বাড়ছে দেশলাইয়ের

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৩টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। বিস্তারিত তথ্য দেখে নিন।

১) কেরল -৮,৯০৯

২) মহারাষ্ট্র – ১,৭০১

৩) তামিলনাড়ু – ১,১৪০

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (২৬), হরিয়ানা (৮), গুজরাত (২৪), রাজস্থান (৪), দিল্লি (৪০), উত্তরপ্রদেশ (১৩) বিহার (৯), মধ্যপ্রদেশ (১১) এবং উত্তরাখণ্ড (১৬) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৫১ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

বেশ কয়েক সপ্তাহ পর দেশে দৈনিক সুস্থতার সংখ্যাটি নতুন সংক্রমণের থেকে কম রেকর্ড করা হয়েছিল গত সপ্তাহের শুরুর দিকে। তবে শেষ ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৪৭৯ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩৫ লক্ষ ৪৮ হাজার ৬০৫ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৮.১৬ শতাংশে।

মৃত্যু পাঁচশোর উপর

ভারতে কোভিডে মৃতের সংখ্যাটি ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গিয়েছেন ৫৬১ জন। এর ফলে এখনও পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৫৪ হাজার ২৬৯। দেশে মৃত্যুহার বর্তমানে রয়েছে ১.৩৩ শতাংশে।

আরও পড়ুন ::

Back to top button