জাতীয়

পুলিশের গুপ্তচর সন্দেহে একই পরিবারের ৪ জনকে খুন করে ঝুলিয়ে রাখা হলো গাছে

পুলিশের গুপ্তচর সন্দেহে একই পরিবারের ৪ জনকে খুন করে ঝুলিয়ে রাখা হলো গাছে - West Bengal News 24

মহারাষ্ট্রের গভীর জঙ্গলে কয়েক দিন আগে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২৬ মাওবাদী বিদ্রোহী নিহত হয়েছিলেন। তবে এ ঘটনার পর প্রতিশোধ হিসেবে একই পরিবারের চারজনকে হত্যা করেছে বিদ্রোহীরা।

বিহারের গয়া জেলার মউন বার জেলায় এই ঘটনা ঘটে। নিহতদের দুজন নারী এবং দুজন পুরুষ। গত শনিবার (১৩ নভেম্বর) গভীর রাতে এ ঘটনা ঘটে।

রোববার (১৪ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, ওই চারজনকে হত্যার পর দুটি বিস্ফোরণ ঘটিয়ে দুটি বাড়ি উড়িয়ে দেয় মাওবাদীরা। একইসঙ্গে বাড়ির সামনে একটি বার্তাও লিখে যায় তারা।

সূত্রের বরাত দিয়ে বলা হচ্ছে, পুলিশের গুপ্তচর সন্দেহে চার গ্রামবাসীকে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখে বিদ্রোহীরা। খবর পেয়ে রোববার ঘটনাস্থলে যান বিহার পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা। এ ঘটনায় শুরু হয়েছে তদন্ত।

আরও পড়ুন : ‘অজুহাত দেওয়া বন্ধ করুন’, দিল্লি সরকারকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

সারজু সিং ভক্ত নামে এক ব্যক্তির বাড়িতে শনিবার বিস্ফোরণ ঘটে। তার আগে সেই বাড়ির বাসিন্দা একই পরিবারের চার সদস্যকে হত্যা করে ঝুলিয়ে রাখে মাওবাদীরা।

নিহতদের নাম- সত্যেন্দ্র সিং ভক্ত, মহেন্দ্র সিং ভক্ত, মনোরমা দেবী এবং সুনীতা সিং। চারজনকে হত্যার পর দেওয়ালে বার্তাও লিখে রাখা হয়।

দেওয়ালে লেখা হয়েছে, ওই পরিবারের সদস্যরা ষড়যন্ত্র করে চার মাওবাদীকে হত্যা করেছিল। পুলিশকে সহযোগিতা করতে অমরেশ কুমার, সীতা কুমার, শিবপুজন কুমার এবং উদয় কুমার নামে চার মাওবাদী সদস্যকে বিষ খাইয়ে হত্যা করেছিল তারা।

বিহার পুলিশের এসএসপি আদিত্য কুমার বলেন, ‘এনকাউন্টারে চার মাওবাদীকে হত্যা করা হয়েছিল। তার প্রতিশোধ নেওয়ার চেষ্টা করা হলো।’

আরও পড়ুন ::

Back to top button