ঝাড়গ্রাম

ক্যারাটে জয়ী বেলপাহাড়ির তিন কন্যা

স্বপ্নীল মজুমদার

ঝাড়গ্রাম: ক্যারেটের আন্তর্জাতিক মঞ্চে জঙ্গলমহলের বেলপাহাড়ির নাম উজ্জ্বল হল। জঙ্গলমহলের ভূমিকন্যারা দেখিয়ে দিল দেখিয়ে দিল, সঠিক প্রশিক্ষণ পেলে এবং নিজেদের প্রমাণ করার উপযুক্ত মঞ্চ পেলে তারা নিজেদের সেরাটা উজাড় করে দিতে সবসময় প্রস্তুত।

গত ৩০ এবং ৩১ জুলাই কলকাতা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ষষ্ঠ আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় বেলপাহাড়ি ও বিনপুর থানার মোট পাঁচজন প্রতিযোগী যোগ দেয়।

তাদের মধ্যে সাগরিকা কিস্কু বিনপুর থানার শিলদার বাসিন্দা এবং শিলদা শ্রী শ্রী সারদাময়ী বিদ্যাপীঠের অষ্টম শ্রেণীর ছাত্রী। সাগরিকা ‘কুমিতে’ বিভাগে তৃতীয় স্থান অধিকার করেছে।

অমৃতা মাহাতো এবং তমালিকা মাহাতো বেলপাহাড়ি থানার সন্দাপাড়া অঞ্চলের শিমুলপাল গ্রামের বাসিন্দা। কাপগাড়ির সেবাভারতী কলেজের প্রথম বর্ষের ছাত্রী অমৃতা ‘কাতা’ বিভাগে দ্বিতীয় স্থান অধিকার করেছে এবং মুড়ারী এসসি হাইস্কুলের ছাত্রী তমালিকা ‘কাতা’ এবং ‘কুমিতে’ দু’টি বিভাগেই তৃতীয় স্থান অধিকার করেছে।

এই প্রতিযোগীদের প্রশিক্ষক ভুলাভেদা গ্রামের বাসিন্দা উত্তম মাহাতো বলেন “এই মেয়েরা সকলেই কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে আজ এই জায়গায় পৌঁছতে পেরেছে। কিন্তু আগামীদিনে আরও বেশি পরিশ্রম করতে হবে, নিয়মিত কঠোর অনুশীলন চালিয়ে যেতে হবে।”

আরও পড়ুন ::

Back to top button