মালদা

তীব্র দাবদাহের মধ্যে মালদায় জলের জন্য হাহাকার

তীব্র দাবদাহের মধ্যে মালদায় জলের জন্য হাহাকার

বিজেপিকে ভোট দেওয়ার অপরাধে মিলছে না পানীয় জল। বিস্ফোরক অভিযোগ এলাকাবাসীর। তীব্র দাবদাহের মধ্যে জলের জন্য হাহাকার। ঘনবসতিপূর্ণ এলাকায় সাবমারসিবল পাম্প না বসিয়ে পাম্প বসেছে তৃণমূল নেত্রীর বাড়ির সামনে। জলের দাবিতে রাস্তায় নেমে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ এলাকাবাসীর।

বালতি, কলসি নিয়ে শুক্রবার বিকেলে রাস্তায় বিক্ষোভ দেখালেন এলাকার মহিলারা। বিক্ষোভে সামিল স্থানীয় বিজেপি নেতৃত্ব। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের বড়োল বাজারের ঘটনা। ওই এলাকায় স্থানীয় পঞ্চায়েত সদস্যা বিজেপির।

যদিও গ্রাম পঞ্চায়েত শাসকদল তৃণমূলের দখলে। এলাকায় নেই পিএইচই। এমনকি বসানো হয় নি কোন সাবমারসিবল পাম্প। ক্ষোভে ফুঁসছে গোটা গ্রাম। বিজেপির অভিযোগ তৃণমূল ইচ্ছাকৃত ভাবে কোন কাজ দিচ্ছে না এই এলাকায়।

কিছু দিন আগে একটি সাবমারসিবল পাম্প বসানো হলেও সেটি বসানো হয়েছে হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক পঞ্চায়েত সমিতির সদস্যা তৃণমূল নেত্রী সুজাতা সাহার বাড়ির সামনে। এলাকাবাসীর অভিযোগ বিজেপিকে ভোট দেওয়ার শাস্তি পেতে হচ্ছে তাদের। ইতিমধ্যেই বৈশাখের শুরুতে তীব্র দাবদাহের সম্মুখীন হতে হয়েছে। সামনে বাকি আরো সময়।

এলাকায় নলকূপের জলস্তর নেমে গেছে। পানীয় জল আনার জন্য যেতে হচ্ছে পার্শ্ববর্তী গ্রামে।এমত অবস্থায় বিক্ষোভ থেকে এলাকাবাসীর একটাই দাবি দ্রুত জলের ব্যবস্থা করতে হবে।ওই এলাকায় জল কষ্টের কথা মেনে নিয়েছেন স্থানীয় বিধায়ক নিহার রঞ্জন ঘোষ। কিন্তু বিজেপি করার জন্য কাজ হয়নি এ কথা মানতে নারাজ তিনি। তার দাবি এটা বিজেপির মনগড়া অভিযোগ। ওই এলাকায় পিএইচির জন্য পিএইচই কর্তৃপক্ষের সঙ্গে তিনি কথা বলেছেন বলে জানিয়েছেন।সমগ্র ঘটনায় ফের প্রশ্নের মুখে প্রশাসন এবং শাসকদলের ভূমিকা। শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন ::

Back to top button