ঝাড়গ্রাম

গড় শালবনিতে শুভেন্দু, ধৃত কুড়মিদের বাড়িতে গিয়ে পাশে থাকার আশ্বাস

স্বপ্নীল মজুমদার

গড় শালবনিতে শুভেন্দু, ধৃত কুড়মিদের বাড়িতে গিয়ে পাশে থাকার আশ্বাস

কনভয় হামলা কাণ্ডের ছ’দিনের মাথায় গড় শালবনি গ্রামে এলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বৃহস্পতিবার বিকেলে আধঘন্টার মত সেখানে ছিলেন শুভেন্দু। ২৬ মে গড়শালবনিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ের শেষে থাকা মন্ত্রী বিরবাহা হাঁসদার গাড়িতে হামলার ঘটনায় পর্যন্ত দশজনকে গ্রেফতার করেছে সিআইডি। ঘটনার রাতেই গড় শালবনি গ্রাম থেকে মনমোহিত মাহাতো, অনিত মাহাতো ও অজিত মাহাতোকে গ্রেফতার করা হয়।

এদিন ওই তিনজনের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন শুভেন্দু। মনমোহিতের স্ত্রী সোমা, অজিতের স্ত্রী রেখা দাবি করেন, হামলার ঘটনায় তাঁদের স্বামীরা কোনও ভাবেই যুক্ত নন। তবুও পুলিশ তাঁদের মিথ্যা অভিযোগে ধরে নিয়ে গিয়েছে। শুভেন্দু বলেন, ‘‘আমি বিরোধী দলনেতা। আপনাদের পাশে দাঁড়াতে এসেছি।

এখানে কোনও রাজনীতির ব্যাপার নেই। পুলিশি জুলমু চলতে দেব না। আমি আইনি লড়াই লড়ে আপনাদের ঘরের মানুষদের বাড়ি ফিরিয়ে আনব।’’ সংবাদমাধ্যমে শুভেন্দু জানান, বিরোধী দলনেতা হিসেবে রাজধর্ম রালন করতে বিবেকের ডাকে এসেছি। অভিষেক বন্দ্যাপাধ্যায়কে বড়লোকের ব্যাটা বলে কটাক্ষ করে শুভেন্দু বলেন, বড়লোকের ব্যাটার সঙ্গে কথা বলতে চেয়েছিলেন বলে নিরীহ কুড়মিদের জেলে পোরা হচ্ছে।

তাঁর হুঁশিয়ারি, যদি কেউ মন্ত্রীর গাড়ির কাঁচ ভেঙে থাকে তাকে ছবি দেখে চিহ্নিত করুন। কিন্তু মাহাতো হলেই তাকে ধরে নিয়ে যেতে হবে এ চলতে পারে না। পুলিশের জুলুমে এলাকার পুরুষরা ঘরছাড়া হয়ে যাচ্ছেন। শুভেন্দু অভিযোগ করেন, কুড়মি সংক্রান্ত জাস্টিফিকেশন থেকে দৃষ্টি ঘোরাতে পরিকল্পিতভাবে কুড়মি-আদিবাসী বিভাজন তৈরি করা হচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button