ঝাড়গ্রাম

আইসিএসই পরীক্ষায় ঝাড়গ্রাম জেলায় প্রথম তিন স্থানে ওয়েস্ট এন্ড হাইস্কুলের তিন পড়ুয়া

স্বপ্নীল মজুমদার

আইসিএসই পরীক্ষায় ঝাড়গ্রাম জেলায় প্রথম তিন স্থানে ওয়েস্ট এন্ড হাইস্কুলের তিন পড়ুয়া
প্রথম স্থানাধিকারী কৃষ্ণ তাপারিয়া

আইসিএসই (দশম) পরীক্ষায় উল্লেখযোগ্য ফল করেছে ঝাড়গ্রামের ওয়েস্ট এন্ড হাইস্কুল। এই স্কুলের দুই ছাত্র ৯৮ শতাংশেরও বেশি নম্বর পেয়েছে। ৯৮.৪০ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছে কৃষ্ণ তাপারিয়া। ৯৮.২০ শতাংশ নম্বর পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অনিব্রত নিয়োগী।

আর ৯৭ শতাংশ নম্বর পেয়ে তৃতীয় হয়েছে নন্দিনী মাহাতো। তিন জনেই প্রাথমিকস্তর থেকে এই স্কুলের পড়ুয়া। অরণ্যশহরের বাছুরডোবার বাসিন্দা কৃষ্ণের বাবা কৈলাসচন্দ্র তাপাড়িয়া ব্যবসায়ী, মা কিরণদেবী ঘর সংসার সামলান। এই স্কুলের বাণিজ্য শাখায় একাদশে পড়াশোনা করে ভবিষ্যতে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট চায় কৃষ্ণ। অনিব্রত শহরের ঘোড়াধরার বাসিন্দা। তার বাবা রমাপ্রসাদ নিয়োগী ঝাড়গ্রাম পুরসভার আধিকারিক। মা জয়া গঙ্গোপাধ্যায় নিয়োগী শহরের রানি বিনোদমঞ্জরী রাষ্ট্রীয় বালিকা বিদ্যালয়ের সংস্কৃতের শিক্ষিকা।

অনিব্রতের প্রিয় বিষয় অঙ্ক। ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে চায় সে। নন্দিনীর বাড়ি শহরের রঘুনাথপুরে। বাবা বিশিষ্ট পুলকরঞ্জন মাহাতো ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজের শিশু বিভাগের সহকারি অধ্যাপক। মা তনুশ্রী মহান্ত মাহাতো ঘর সংসার সামলান। বাবার মত চিকিৎসক হতে চায় নন্দিনী।

স্কুলের সম্পাদক প্রণবরঞ্জন বারিক জানান, এবার স্কুলের ৭১ জন পড়ুয়া আইসিএসই পরীক্ষা দিয়েছিল। সকলেই উত্তীর্ণ। তাদের মধ্যে ১৫ জন ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছে। ৩৩ জন ৮০ শতাংশের বেশি নম্বর পেয়েছে।

আরও পড়ুন ::

Back to top button