খেলা

মেসির জন্য এবার আন্দোলনে ম্যানসিটি সমর্থকরাও

মেসির জন্য এবার আন্দোলনে ম্যানসিটি সমর্থকরাও
বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি

একটা ব্যুরোফ্যাক্সে পুরো ফুটবল দুনিয়া টালমাটাল। বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি তার প্রিয় ক্লাব বার্সেলোনাকে জানিয়েছেন, এবার ক্লাব ছাড়ার সময় হয়েছে। আর থাকতে চান না তিনি ন্যু ক্যাম্পে। ব্যস, পুরো পৃথিবীতে সাড়া পড়ে গেল। গণমাধ্যমের শিরোনামে সর্বত্র, সবার চোখ চলে গেল স্পেনের কাতালুনিয়ায়। প্রতি মুহূর্তে মেসি-বার্সা ইস্যুতে আপডেট নিচ্ছেন সবাই।

এরইমধ্যে তাকে আটকাতে উঠেপড়ে লেগেছে বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ। মেসির ঘোষণার পর থেকেই ক্লাবের বাইরে জড়ো হয়েছেন সমর্থকরা। বিক্ষোভ করছেন, প্রিয় ফুটবলারকে থাকার অনুরোধ করছেন, ক্লাবের বর্তমান সভাপতিসহ কমিটির সবাইকে পদত্যাগের দাবি জানাচ্ছেন।

একটা আন্দোলন চলছে মেসির দেশ আর্জেন্টিনায়ও। রোজারিওতে তার বাড়ির সামনে জড়ো হয়েছেন একদল। তাদের দাবি, শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে যেন ফিরে যান ক্ষুদে জাদুকর। এদের সঙ্গে আবার যোগ দিয়েছেন দেশটির রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজও। তিনিও মেসিকে অনুরোধ করেছেন, তিনি যেন নিওয়েলসে ফিরে যান। মেসির খেলা গ্যালারিতে বসে দেখতে চান আর্জেন্টাইন রাষ্ট্রপতি।

লিওনেল মেসিকে নিয়ে এবার শুরু হয়েছে আরো একটি আন্দোলন। এবার ম্যানচেস্টার সিটির সমর্থকরা এই দলে। সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলেছে তারা। টুইটারে FreeMessi লিখে হ্যাশট্যাগ ব্যবহার করছে তারা। তাদের দাবি, মেসিকে যেন তার ইচ্ছেমতো ক্লাব ছাড়ার সুযোগ দেয় বার্সেলোনা।

আরও পড়ুন : নেইমারের সঙ্গে চুক্তি ছিন্ন করল ‘নাইকি’

এবং বিশ্বসেরা ফুটবলারকে নিজের সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে স্বাধীনতা দেয়া উচিত বলেও মনে করেন এসব সমর্থকরা।তাদের প্রত্যাশা, বার্সেলোনা ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দেবেন লিওনেল মেসি।

এরইমধ্যে মেসির ক্লাব ছাড়া নিয়ে শুরু হয়েছে আইনি জটিলতা। আগামী মৌসুম পর্যন্ত বার্সার সঙ্গে তার চুক্তি থাকায় এখনই ক্লাব ছাড়তে পারছেন না তিনি। এই সময়ে কোন ক্লাব তাকে নিতে হলে পরিশোধ করতে হবে ৭০০ মিলিয়ন ইউরো। যেটি দেয়ার সামর্থ্য এই মুহূর্তে নেই কোন ক্লাবেরই।

অন্যদিকে ৬ বারের ব্যালন ডি অর জয়ী তারকাও নিজের সিদ্ধান্তে অটল। কোনভাবেই আর কাতালান ক্লাবটিতে থাকতে চান না তিনি। তার সম্ভাব্য গন্তব্য হিসেবে ধরা হচ্ছে ম্যানচেস্টার সিটিকে। এরইমধ্যে ইংলিশ ক্লাবটি কথাবার্তা শুরু করেছে, মেসিকে পেতে চালিয়ে যাচ্ছে দরকষাকষিও।

এই অবস্থায় এবার ম্যানসিটি সমর্থকরাও আন্দোলনে নামলো। বোঝাই যাচ্ছে, বিশ্বসেরা ফুটবলারকে নিজেদের ক্লাবের জার্সিতে দেখতে কতোটা মুখিয়ে আছে সিটিজেন সমর্থকরাও।

 

আরও পড়ুন ::

Back to top button