জাতীয়

একধাক্কায় অনেকটা নামল দেশের করোনা গ্রাফ, চিন্তায় রাখল মৃত্যুর সংখ্যা

একধাক্কায় অনেকটা নামল দেশের করোনা গ্রাফ, চিন্তায় রাখল মৃত্যুর সংখ্যা - West Bengal News 24

একধাক্কায় অনেকটাই কমল দেশের করোনা গ্রাফ। কিন্তু মৃত্যু সংখ্যা নিয়ে উদ্বেগ থেকেই গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৭ হাজার ২৯৯ জন। ভাইরাসের ছোবলে প্রাণ গেছে ৪ হাজার ১৯৪ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হয়ে দাঁড়াল ২ কোটি ৬৩ লক্ষের কাছাকাছি। মৃত্যু ছাড়াল ২ লক্ষ ৯৫ হাজার।

গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে মোট ২০ লক্ষ ৬৬ হাজার ২৮৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। কমেছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। গত ২৮ এপ্রিলের পর থেকে এই প্রথম সক্রিয় রোগীর সংখ্যা নেমেছে ৩০ লাখের নীচে। যদিও সক্রিয় রোগী চিন্তা বাড়াচ্ছে মেঘালয়, কেরল, তামিলনাড়ু, অসম এবং পশ্চিমবঙ্গেও। করোনা মোকাবিলায় নানা বিধিনিষেধ জারি করেছে একাধিক রাজ্য। কোথাও কোথাও ঘোষণা করা হয়েছে লকডাউন। চলছে টিকাকরণ প্রক্রিয়াও।

তবে একাধিক রাজ্যই পর্যাপ্ত টিকার অভাব জানিয়েছে কেন্দ্রকে। গত ২৪ ঘণ্টায় দেশে মাত্র ১৪ লক্ষ ৫৮ হাজার ৮৯৫ জন করোনা টিকা পেয়েছেন। এদিকে পরিসংখ্যান বলছে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে মে মাসে। এখনও মাস শেষ হতে ১০ দিন বাকি। কিন্তু এরই মধ্যে এ মাসে করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা হয়েছে সর্বাধিক। মে মাসের প্রায় প্রতিদিনই করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে হাজার চারেকের কাছাকাছি। দিনে গড় মৃত্যু ৩ হাজার ৯৫৯। রোজই আড়াই লাখের বেশি মানুষ আক্রান্ত হয়ে চলেছেন মারণ ভাইরাসে।

মোট মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ৮৩ হাজার ১৩৫ জন। করোনাকে বাগে আনা না গেলেও তার দোসর হিসেবে হাজির হয়েছে আরও এক কঠিন রোগ। ব্ল্যাক ফাঙ্গাস বা কালো ছত্রাকের সংক্রমণকে ইতিমধ্যে মহামারী হিসেবে ঘোষণা করেছে বেশ কিছু রাজ্য। কেন্দ্রের তরফেও জারি করা হয়েছে নতুন গাইডলাইন। এমনকি বাংলাতেও বেশ কয়েকটি ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণের ঘটনা ঘটেছে। মৃত্যু হয়েছে একজনের।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button