রাজনীতিরাজ্য

পেগাসাস ব্যবহার না করলেও পুলিস দিয়ে নজরদারি চালায় রাজ্য সরকার মন্তব্য সূর্যকান্ত মিশ্রের

Surjya Kanta Mishra : পেগাসাস ব্যবহার না করলেও পুলিস দিয়ে নজরদারি চালায় রাজ্য সরকার মন্তব্য সূর্যকান্ত মিশ্রের - West Bengal News 24

যখন পেগাসাস বিতর্কে উত্তাল গোটা দেশ। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে এককাট্টা বিরোধীরা। তখন সিপিএমের রাজ্য কমিটির সম্পাদক সূর্যকান্ত মিশ্র এই ইস্যুতেই এবার রাজ্যের তৃণমূল সরকারকে বিঁধলেন। তাঁর দাবি, রাজ্যের পেগাসাস হল পুলিশ।

শনিবার সিউড়িতে একটি দলীয় বৈঠকে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন সূর্যকান্ত মিশ্র। এদিন তিনি বলেন, ‘পেগাসাস তো দূরের কথা। পেগাসাস কেন্দ্রের, আর রাজ্য সরকারের পুলিশ। নজরদারিতে কোনও কমতি নেই। রাজ্য সরকারের পেগাসেস নেই কিন্তু পুলিশ আছে।’

এরপরই তিনি মনে করিয়ে দেন ২০১২ সালের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রের মামলা। বলেন, ‘সত্যিই পেগাসাসের বিরোধিতা করতে হলে আগে রাজ্যের উচিত অম্বিকেশ মহাপাত্রর মামলা তুলে নেওয়া। এর বেলা গণতন্ত্রের হানি হয় না।’ মুখ্যমন্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি কার্টুন শেয়ার করে তথ্যপ্রযুক্তি আইনের ৬৬এ ধারায় অভিযুক্ত অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র। যদিও ৬ বছর আগে ওই আইন বাতিল হয়েছে। অথচ দীর্ঘ আট বছর অম্বিকেশ মহাপাত্র মামলার শুনানি হয়নি।

প্রসঙ্গত, ২১ জুলাইয়ের ভার্চুয়াল সভামঞ্চ থেকে খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, ফোন যেভাবে ট্যাপ করছে তাতে ফোনে লিউকোপ্লাস্ট লাগিয়েছেন তিনি। পাশাপাশি, পেগসাস বিতর্কে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টকে স্বতঃপ্রণোদিতভাবে সুয়োমোটো মামলা করার আবেদনও করেন তৃণমূল নেত্রী।

মুখ্যমন্ত্রীর অনুগামী হয়ে অন্যান্য তৃণমূল নেতৃত্বও ‘প্রতীকী প্রতিবাদস্বরূপ’ ফোনে টেপ লাগাতে শুরু করেন। তৃণমূলের এই প্রতীকী প্রতিবাদকে কটাক্ষ করেই এদিন সূর্যকান্ত মিশ্র রাজ্য সরকারকে আক্রমণ করলেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button