রাজ্য

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৭২৮ জন, বাড়ল করোনাজয়ীর সংখ্যা

West Bengal Corona Update : গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৭২৮ জন, বাড়ল করোনাজয়ীর সংখ্যা - West Bengal News 24

বাংলায় করোনা সংক্রমণের হার ফের বাড়ল। টানা পাঁচ দিন দৈনিক করোনা সংক্রমণ ৭০০-র উপরে। শনিবার করোনা পরীক্ষা কম হয়েছে, তুলনায় বেড়েছে সংক্রমণ। ফলে সংক্রমণের হার বেড়ে ফের ১.৯১ শতাংশ হয়েছে বাংলায়। নাগাড়ে সাতশোর উপরে সংক্রমণ হচ্ছে। ফলে উদ্বেগ বেড়েছে বাংলায়। এদিন করোনায় সুস্থতার সংখ্যাও একটু বেড়েছে। ফলে করোনা মুক্ত আর করোনা আক্রান্তের মধ্যেও ব্যবধান বেড়েছে। করোনা সক্রিয় নেমেছে ৮০০০-এর নিচে।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭২৮। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৬১ হাজার ১৪ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৬৪১। এদিন মৃত্যু হয়েছে ১২ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার বেড়ে ১.৯১ হয়েছে। প্রায় মাস দুয়েক ধরে একই জায়গায় ঘোরাফেরা করছে দৈনিক করোনা সংক্রমণ।

আরও পড়ুন : প্রচুর কটাক্ষ ও হুমকি আসবে এবার, বিস্ফোরক বাবুল

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৫ লক্ষ ৬১ হাজার ১৪ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৭ হাজার ৯৬৭ জন। এদিন ৪১ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৭২৮ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৭৫৭ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ৩৪ হাজার ৪০৬ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৩০ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১ কোটি ৭৬ লক্ষ ৯৯ হাজার ৫০২। ১৪৬টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ১৯৬৬৬১। এদিন টেস্টিং হয়েছে ৩৮১২৬ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১.৯১ শতাংশ।

আরও পড়ুন : ‘মমতা ঝোলা নিয়ে বসে আছেন, যে আসবেন তাঁকেই নেবেন’, কটাক্ষ অধীরের

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩১৫০৩৬। এদিন ১২৭ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩২৩৯৩৯ জন। এদিন আক্রান্ত হয়েছেন ১২১ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৪৭ জন বেড়ে হয়েছে ৯৮৫৫৫। হাওড়ায় আক্রান্ত ৯৬৩৪৪। এদিন আক্রান্ত হয়েছেন ৬১ জন। হুগলিতে ৫৯ জন বেড়ে আক্রান্ত ৮৩৮১২ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

শনিবারের করোনা বুলেটিনে ১০০-র উপরে করোনা সংক্রমণ হয়েছে উত্তর ২৪ পরগনা ও কলকাতায়। ৫০-র উপরে রয়েছে হাওড়া, হুগলি জেলা। বাকি সব জেলায় ৫০-এর নিচে করোনার দৈনিক সংক্রমণ। সবথেকে কম সংক্রমণ ১ জন পুরুলিয়ায়। ৭ জেলায় ১০-এর নিচে সংক্রমণ। ৬ জেলায় সক্রিয় ৫০-এর নিচে। সবথেকে কম সক্রিয় মুর্শিদাবাদে মাত্র ১৮ জন।

সূত্র: ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button