রাজ্য

উড়িষ্যার জন্য কেন্দ্রের আর্থিক সাহায্য, বাংলার ক্ষেত্রে বঞ্চনা? অমিত শাহের কাছে ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর

উড়িষ্যার জন্য কেন্দ্রের আর্থিক সাহায্য, বাংলার ক্ষেত্রে বঞ্চনা? অমিত শাহের কাছে ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর

ইস্টার্ন জোনাল সিকিউরিটি কাউন্সিলের বৈঠকে যোগ দিতে রাজ্য সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। নবান্নের (Nabanna) সভাঘরে বৈঠকের পর মুখ্যমন্ত্রীর (Chief Minister) ঘরে ১০ থেকে ১৫ মিনিট আলাদা করে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister)। সূত্রের খবর , কেন্দ্রীয় সরকারের কাছে বিভিন্ন প্রকল্পের বকেয়া টাকা দিয়ে দেওয়ার জন্য অমিত শাহের হাতে একটি স্মারকলিপি তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

নবান্নে (Nabanna) ইস্টার্ন জোনাল সিকিউরিটি কাউন্সিলের বৈঠকে অমিত শাহের সামনেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।বলেন, “১০০ দিনের কাজের টাকা পাওয়া থেকে বঞ্চিত রাজ্য। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সামনেই ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর। এক্ষেত্রে অবশ্য রাজ্যের নিয়ম কানুনের সমস্যার কথা বললেও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সেই দাবি কার্যত নস্যাৎ করে রাজ্যের মুখ্যসচিব (Chief Secretary) সমস্ত বিষয় স্পষ্ট করেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ১০০ দিনের কাজের টাকা নিয়ে রাজ্যে তরফে পাওনা টাকার দাবি জানিয়ে চিঠির তুলে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর (Union Home Minister) হাতে। প্রাপ্য টাকা দিয়ে দেওয়ার বিষয় আবেদন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

বৈঠক প্রসঙ্গে মুখ্যমন্ত্রী আমফান সহ প্রাকৃতিক বিপর্যয়ের উদাহরণ টেনে আনেন বলে খবর। কেন্দ্র কেন টাকা দেয়নি ? ক্ষোভ প্রকাশ করে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন , “উড়িষ্যায় কিছু হলেই টাকা দিয়ে দেওয়া হয় , অথচ বাংলাকে বঞ্চনা করা হয়।” এই প্রসঙ্গে বৈঠকে উপস্থিত কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব রাজ্যের পাওয়া ১০০০ কোটি টাকার প্রসঙ্গ তুলে ধরেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Union Home Minister) কাছে একটি বিপর্যয়ে মোকাবিলা কমিটি গঠন করার আবেদন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । সূত্রের খবর , মুখ্যমন্ত্রী দাবি মেনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister) বিপর্যয় মোকাবিলার জন্য একটি কমিটি গঠনের আশ্বাস দেন

আরও পড়ুন ::

Back to top button