কলকাতা

মেধাতালিকায় মেরিট স্কোর কোথায়? উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে প্রশ্ন শুভেন্দুর

suvendu adhikari : মেধাতালিকায় মেরিট স্কোর কোথায়? উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে প্রশ্ন শুভেন্দুর - West Bengal News 24

উচ্চ প্রাথমিক এবং প্রাথমিকে পুজোর আগে পরে মিলিয়ে একগুচ্ছ নিয়োগের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্কুল সার্ভিস কমিশনের তরফে গত সোমবারই প্রকাশ করা হয়েছে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ তালিকা। কিন্তু গোটা নিয়োগ প্রক্রিয়ার দিকেই এবার প্রশ্ন ছুঁড়ে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

গত সোমবার উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ তালিকা প্রকাশ হওয়ার আগেই মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে এ নিয়ে কথা বলেছিলেন। তিনি বলেছিলেন, উচ্চ প্রাথমিক এবং প্রাথমিকের সমস্ত নিয়োগ হবে শুধুমাত্র মেধার ভিত্তিতে। এক্ষেত্রে কোনওরকম লবি বরদাস্ত করা হবে না। বুধবার বেলার দিকে টুইট করেছেন শুভেন্দু।

সেখানে তিনি লিখেছেন, আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী বলেছেন উচ্চ প্রাথমিকের যে ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ ভাবে মেধার ভিত্তিতে তৈরি। কিন্তু অবাক করার মতো প্রশ্ন হল, মেধার নম্বরটা (মেরিট স্কোর) কোথায়?

সোমবার বিকেল ৪টে নাগাদ উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের জন্য মেধাতালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। এই তালিকায় মেরিক স্কোর নেই। এ ব্যাপারেই আঙুল তুলেছেন নন্দীগ্রামের বিধায়ক। তাঁর প্রশ্ন নম্বর ছাড়া মেধাতালিকা কীভাবে প্রকাশ করা হল? তা কতটাই বা গ্রহণযোগ্য?

রাজ্যে তৃতীয় বার ক্ষমতায় আসার পর থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্নীতিমুক্ত সরকারের বার্তা স্পষ্ট করতে চাইছেন। একাধিক সরকারি বিভাগে দুর্নীতির গন্ধ পেলেই তিনি তদন্তের নির্দেশ দিচ্ছেন। উচ্চ প্রাথমিকে নিয়োগের ক্ষেত্রেও সেই বার্তাই স্পষ্ট করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু বিরোধী দলনেতা তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন।

সূত্রের খবর, ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হলেও উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ এখনই হচ্ছে না। কোভিড পরিস্থিতি স্বাভাবিক হলে, গণপরিবহণ চালু হলে তবেই অফলাইন পদ্ধতিতে ইন্টারভিউ নেওয়া হবে। তার মাঝে টুইট করে বিতর্ক উস্কে দিলেন শুভেন্দু।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button