রাজনীতি

‘খেলা হবে’ দিবসে দলের সব সাংসদকে হাজির থাকতে হবে ত্রিপুরায়, নির্দেশ তৃণমূল সুপ্রিমোর

‘খেলা হবে’ দিবসে দলের সব সাংসদকে হাজির থাকতে হবে ত্রিপুরায়, নির্দেশ তৃণমূল সুপ্রিমোর - West Bengal News 24

রাজ্যের গন্ডি ছাড়িয়ে এবার দেশের বিভিন্ন প্রান্তে পালন হতে চলেছে ‘খেলা হবে’ দিবস। ইতিমধ্যেই জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ ছাড়াও ত্রিপুরা, অসম, গুজরাট, উত্তরপ্রদেশেও পালিত হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষিত এই ‘খেলা হবে’ দিবস দিনটি। আর তাই সাজো সাজো রব সর্বত্র।

প্রথম ‘খেলা হবে’ দিবস উপলক্ষ্যে একগুচ্ছ কর্মসূচী গ্রহণ করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। আর এবার এই সবকিছুর মধ্যে ‘খেলা হবে’ দিবসের দিন দলের সব সাংসদকে ত্রিপুরায় হাজির থাকতে হবে, এমনটাই নির্দেশ জারি করা হল তৃণমূল কংগ্রেসের তরফে। সেই মত, শুক্রবারের মধ্যেই ত্রিপুরা পৌঁছে যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের ৫ সাংসদ এবং রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, এমনটাই সূত্রের খবর।

জানা যাচ্ছে, ত্রিপুরায় যাচ্ছেন ৪ সাংসদ প্রতিমা মণ্ডল, অপরূপা পোদ্দার, আবিররঞ্জন বিশ্বাস, কাকলি ঘোষ দস্তিদার। এছাড়াও, শুক্রবার ত্রিপুরা পৌঁছাবেন দোলা সেন, ব্রাত্য বসু। তার আগে ত্রিপুরায় পৌঁছে গেলেন রাজ্যসভার সাংসদ শান্তনু সেনও। অন্যদিকে, জানা গিয়েছে, ১৬ই অগাস্ট ‘খেলা হবে’ দিবসের দিনই ত্রিপুরায় পৌঁছানোর কথা আক্রান্ত যুব নেতাদেরও। জানা গিয়েছে, বৃহস্পতিবারই এসএসকেএম হাসপাতাল থেকে ছাড়া পাবেন জয়া দত্ত। শনিবার নাগাদ হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন সুদীপ রাহা।

তবে তাঁদের ত্রিপুরা যাওয়ায় আবারও বাধা দিতে আইনের ঢালকে সামনে রাখা হচ্ছে বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের। কারণ, তৃণমূল কংগ্রেসের ওই যুবনেতা-নেত্রীরা ত্রিপুরা পৌঁছালেই গ্রেফতারের নির্দেশ রয়েছে বলে জানা গিয়েছে। তবে, ‘খেলা হবে’ দিবস উপলক্ষ্যে সাজো সাজো রব ত্রিপুরা জুড়ে।

তৃণমূল দলীয় সূত্রে খবর, ত্রিপুরার নানা জায়গায় ফুটবল খেলার আয়োজন করা হয়েছে ওই বিশেষ দিন উপলক্ষ্যে। এছাড়া, জানা গিয়েছে, পাহাড় থেকে সমতল, ছেলেমেয়েদের খেলার জন্য ১ লক্ষ ফুটবল দেওয়া হবে ১৬ই অগাস্ট ‘খেলা হবে’ দিবসের দিন। আর এবার, তারই মধ্যে দলের সব সাংসদকে ‘খেলা হবে’ দিবসের দিন ত্রিপুরায় হাজির থাকতে হবে, এমনই নির্দেশ জারি করা হল তৃণমূল কংগ্রেসের তরফে।

সূত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button