হুগলি

রিষড়া স্টেশনে অশান্তি, বন্ধ দোকান-পাট, এলাকায় জারি ১৪৪ ধারা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

rishra violence latest news : রিষড়া স্টেশনে অশান্তি, বন্ধ দোকান-পাট, এলাকায় জারি ১৪৪ ধারা - West Bengal News 24

হুগলির রিষড়া স্টেশনের (Rishra Rail Station) কাছে সোমবার রাতে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়। হাওড়া-বর্ধমান শাখায় প্রায় তিন ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল রাতে। যে কারণে সমস্যায় পড়েন হাজার হাজার নিত্যযাত্রী। রাত ১টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার সকাল থেকেই রিষড়া এলাকায় নিরাপত্তা সুনিশ্চিত করতে বাড়তি পুলিশ বাহিনী মোতায়েন রয়েছে। এলাকায় ঘন ঘন টহল দিচ্ছে তারা। পরিস্থিতি স্বাভাবিক করতে চন্দননগর পুলিশ, হুগলি গ্রামীণ পুলিশের পাশাপাশি হাওড়া সিটি পুলিশকেও ডাকা হয়েছে। ছোটখাটো দোকানপাট সকালের দিকে খুলতে দেখা যায়নি। এলাকায় জারি ১৪৪ ধারা।

সোমবার রাতের পরিস্থিতি যাঁরা চাক্ষুষ করেছেন, তাঁরা সকালেও আতঙ্কিত। এলাকার বাসিন্দারা জানাচ্ছেন, রাতে ঘন ঘন বোমার আওয়াজ শুনতে পেয়েছেন তাঁরা। আগুনও জ্বলতে দেখেছেন। ভয়ে রাস্তায় বেরোতে সাহস করেননি কেউ। দোকানপাট রাতে বন্ধ ছিল। সামগ্রিক এই অশান্ত পরিবেশে পুলিশকেই আরও দায়িত্বশীল হওয়ার আবেদন জানাচ্ছেন রিষড়াবাসী (Rishra)। প্রশাসনের প্রতি তাঁদের অনুরোধ, কড়া হাতে দুষ্কৃতীদের দমন করা হোক।

সোমবার রাতে রিষড়া স্টেশনের (Rishra Rail Station) কাছে চার নম্বর রেল গেট এলাকায় ব্যাপক বোমাবাজি হয় বলে অভিযোগ। দুষ্কৃতীদের তাণ্ডবে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। অশান্তির কারণে যাত্রী নিরাপত্তার স্বার্থে রিষড়া স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয় একটি আপ ব্যান্ডেল লোকালকে। ফলে বহু যাত্রী দুর্ভোগের মুখে পড়েন।

রিষড়ায় ট্রেন আটকে যাওয়ায় হাওড়া-বর্ধমান শাখায় প্রতিটি স্টেশনে যাত্রীরা সমস্যায় পড়েন। রাত ১০টা নাগাদ হাওড়ায় ঘোষণা করা হয় বর্ধমান শাখায় আপাতত ট্রেন চলবে না। বেশ কয়েকটি ট্রেন বাতিলও করে দেওয়া হয়। ট্রেন পরিষেবা ব্যাহত হওয়ায় এবং রেলের তরফ থেকেও কোনও স্পষ্ট উত্তর না পেয়ে হাওড়া স্টেশনে (Hawrah Station) বিক্ষোভ দেখাতে শুরু করেন যাত্রীদের একাংশ।

আরও পড়ুন ::

Back to top button