জাতীয়

একই পরিবারের তিন সদস্যকে অপহরণ করে মুণ্ডচ্ছেদ

একই পরিবারের তিন সদস্যকে অপহরণ করে মুণ্ডচ্ছেদ

একই পরিবারের তিন সদস্যকে তুলে নিয়ে গিয়ে তাদের মুণ্ডচ্ছেদ করা হল। এমনই শিউরে ওঠা ঘটনা ঘটল ঝাড়খণ্ডের খুন্তি জেলার একটি গ্রামে। ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। ইতিমধ্যেই তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কেন এমন নৃশংস ঘটনা ঘটল? স্থানীয়দের কথায়, সম্প্রতি তাদের এলাকায় সন্তানের জন্ম দিয়েছিলেন এক মহিলা। জন্মানোর কয়েকদিন পরই মারা যায় শিশুটি। এরপরই স্থানীয় এক ব্যক্তি অভিযোগ তোলেন বিরষা মুণ্ডা নামের এক ব্যক্তির পরিবারই ওই সন্তানের মৃত্যুর জন্য দায়ী।

কারণ তারা গোপনে কালা জাদু করে থাকে। কালা জাদু করেই শিশুটিকে খুন করেছে ওই পরিবার। এমন খবর ছড়িয়ে পড়তেই হইচই পড়ে যায় গ্রামজুড়ে। এরপরই নাকি ওই পরিবারকে উচিত শিক্ষা দেওয়ার পরিকল্পনা করেন কয়েকজন গ্রামবাসী। ‘

শাস্তিস্বরূপ’ অক্টোবরের প্রথম সপ্তাহেই বেশ কয়েকজন মিলে অভিযুক্ত পরিবারের তিনজনকে অপহরণ করে। পরে তাদের মুণ্ডচ্ছেদ করা হয়। ইতিমধ্যেই পুলিশ তিনজনের মৃতদেহ উদ্ধার করেছে।

আরও পড়ুন: ৩০শে নভেম্বর পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা

পুলিশ জানায়, মৃতরা হল বিরষা মুণ্ডা (৪৮), তার স্ত্রী সুক্রু পুর্তি (৪৩) ও মেয়ে সোমওয়ার পুর্তি (২০)। সম্প্রতি বিরষার অন্য মেয়ে পরিবারের খোঁজ নিতে বাড়ি আসেন। কিন্তু এসে বাড়ি ফাঁকা পান। চারদিক খুঁজেও তিনি হদিশ পাননি মা-বাবা, বোনের। তখনই পুলিশকে খবর দেন। পুলিশ তল্লাশি শুরু করে।

অবশেষে গত বুধবার খুন্তি জেলার একটি গভীর জঙ্গল থেকে তিনজনের মুণ্ডহীন দেহ উদ্ধার করা হয়েছে। তিনজনেরই কাটা মুন্ডু মেলে জঙ্গলের কাছের একটি এলাকায়।

গোটা ঘটনা প্রকাশ্যে আসতে গ্রামজুড়ে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। খুন্তির এসপি আশুতোষ শেখর জানান, ইতিমধ্যেই অভিযুক্ত ন’জনের মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতরা ঘটনার কথা স্বীকারও করেছে। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। আর বাকিদের খোঁজে চলছে তল্লাশি।

 

 

সুত্র: আজকাল.in

আরও পড়ুন ::

Back to top button